খাদ্য মন্ত্রণালয়ে চাকরি, ১৩-২০তম গ্রেডে পদ ১৯

Rate this post

খাদ্য মন্ত্রণালয়ে চাকরি, ১৩-২০তম গ্রেডে পদ ১৯

খাদ্য মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত একাধিক পদে জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এ মন্ত্রণালয়ে ৫ ক্যাটাগরির পদে ১৩ থেকে ২০তম গ্রেডে ১৯ জনকে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

  • আরও পড়ুন

    • ৪. পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
      পদসংখ্যা:
      যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে ইংরেজিতে সর্বনিম্ন ২০ ও বাংলায় সর্বনিম্ন ২০ শব্দ থাকতে হবে।
      বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
      বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)
    • ৫. পদের নাম: অফিস সহায়ক
      পদসংখ্যা:
      যোগ্যতা: এসএসসি বা সমমান পাস।
      বয়স: ১৮ থেকে ৩০ বছর।
      বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)১. পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
      পদসংখ্যা:
      যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজি সর্বনিম্ন ৭০ ও বাংলায় সর্বনিম্ন ৪৫ শব্দ। কম্পিউটার মুদ্রাক্ষরে গতি প্রতি মিনিটে ইংরেজি সর্বনিম্ন ৩০ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। কম্পিউটার অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
      বয়স: অনূর্ধ্ব ৩০ বছর। তবে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
      বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)
      • ২. পদের নাম: ড্রাফটসম্যান
        পদসংখ্যা:
        যোগ্যতা: স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে পুরকৌশল বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি। অথবা দ্বিতীয় বিভাগে এইচএসসি পাসসহ স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ড্রাফটম্যানশিপ পাস হতে হবে।
        বয়স: অনূর্ধ্ব ৩০ বছর।
        বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)
      • ৩. পদের নাম: ক্যাশিয়ার
        পদসংখ্যা:
        যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি থাকতে হবে। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে।
        বয়স: ৩০ বছর।
        বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

        খাদ্য মন্ত্রণালয়ে চাকরি, ১৩-২০তম গ্রেডে পদ ১৯
        খাদ্য মন্ত্রণালয়ে চাকরি, ১৩-২০তম গ্রেডে পদ ১৯

    বয়সসীমা:

    ১ জানুয়ারি ২০২৪ তারিখে প্রার্থীর বয়স উল্লিখিত সীমার মধ্যে থাকতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

    আবেদন যেভাবে:

    আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা alljobs.query@teletalk.com.bd ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে। এ ছাড়া টেলিটকের জব পোর্টালের ফেসবুক পেজে মেসেজের মাধ্যমেও যোগাযোগ করা যাবে। ই-মেইল বা মেসেজের সাবজেক্টে প্রতিষ্ঠান ও পদের নাম এবং ইউজার আইডি ও যোগাযোগের নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে।

    আরও পড়ুন

    ডিএসসিসি ৯ম গ্রেডে নেবে একাধিক কর্মী

    আবেদন ফি
    অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১ থেকে ৪ নম্বর পদের জন্য ২০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টাকা এবং ৫ নম্বর পদের জন্য ১০০ টাকা, টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

    আবেদনের সময়সীমা: ১১ জানুয়ারি থেকে ৫ ফেব্রুয়ারি ২০২৪, বিকেল ৫টা পর্যন্ত।

    রেলওয়েতে ৫৫১ পদে চাকরি, আছে পোষ্য কোটা

    নতুন বছরের শুরুতে চাকরিপ্রার্থীদের জন্য বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ রেলওয়ে। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় রেলওয়ে দুই ক্যাটাগরির নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। ২ ক্যাটাগরিতে মোট ৫৫১ জন প্রার্থী চাকরি পাবেন।

    বিজ্ঞপ্তি অনুসারে, ৫৫১ জনের মধ্যে সহকারী স্টেশনমাস্টার পদে ৪১৭ জন ও সহকারী লোকোমোটিভ মাস্টার পদে ১৩৪ জন নেওয়া হবে।

    প্রার্থীর বয়স ১৮ জানুয়ারি তারিখে অবশ্যই ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি বিধি অনুযায়ী সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

    রেলওয়ের ক্যাডারবহির্ভূত কর্মচারী নিয়োগ বিধিমালা অনুসারে, ১৪ থেকে ২০ গ্রেডে সরাসরি নিয়োগের ক্ষেত্রে মোট শূন্য পদের ৪০ শতাংশ পোষ্যদের জন্য সংরক্ষিত থাকবে। বাংলাদেশ রেলওয়েতে স্থায়ী পদে কমপক্ষে ২০ বছর চাকরি করেছেন, এমন কর্মরত ও অবসরপ্রাপ্ত, জীবিত বা মৃত ব্যক্তির স্ত্রী ও সন্তান পোষ্য কোটার প্রার্থী হিসেবে গণ্য হবেন।

    আরও পড়ুন

    সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। চাকরিরত প্রার্থীদের সব শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় বিভাগীয় প্রার্থীর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। তবে সব চাকরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি ছাড়পত্রের মূল কপি দেখাতে হবে।

    খাদ্য মন্ত্রণালয়ে চাকরি, ১৩-২০তম গ্রেডে পদ ১৯

    নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধিবিধান ও কোটা পদ্ধতি এবং পরবর্তী সময় এ–সংক্রান্ত বিধিবিধানে কোনো সংশোধন হলে তা অনুসরণযোগ্য হবে। মৌখিক পরীক্ষার সময় সব সনদের মূল কপিসহ এক সেট সত্যায়িত কপি জমা দিতে হবে এবং পূরণকৃত আবেদন ফরমসহ সত্যায়িত এক সেট ফটোকপি জমা দিতে হবে।

    এ ছাড়া জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণ হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলরের সনদ, জাতীয় পরিচয়পত্রের মূল কপি দেখাতে হবে।

    আরও পড়ুন

    সীমান্ত ব্যাংকে স্নাতক পাসে চাকরি, বয়স ৩৭ হলেও আবেদন

    বিশেষায়িত সীমান্ত ব্যাংক লিমিটেড জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই ব্যাংকে অ্যাসিস্ট্যান্ট/অ্যাসোসিয়েট ম্যানেজার (এসও–এসপিও)–অ্যান্টি মানি লন্ডারিং পদে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

    • পদের নাম: অ্যাসিস্ট্যান্ট/অ্যাসোসিয়েট ম্যানেজার (এসও-এসপিও)-অ্যান্টি মানি লন্ডারিং
      পদসংখ্যা: অনির্ধারিত
      যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে অন্তত স্নাতক ডিগ্রি থাকতে হবে। তবে বিজনেস বিষয়ে ডিগ্রি থাকলে ভালো। শিক্ষাজীবনের কোনো পর্যায়ে তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়। সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত ৩ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। অত্যধিক অভিজ্ঞ প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।

    বয়স: সর্বোচ্চ ৩৭ বছর
    কর্মস্থল: বাংলাদেশের যেকোনো স্থানে
    বেতন: আলোচনা সাপেক্ষে

    আবেদন যেভাবে

    আগ্রহী প্রার্থীদের এই লিংক থেকে নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে Apply Now বাটনে ক্লিক করে আবেদন করতে হবে।

    আবেদনের শেষ সময়: ১৬ জানুয়ারি ২০২৪।

    আরও পড়ুন

    আন্তর্জাতিক সংস্থায় চাকরি, বেতন বছরে প্রায় ২০ লাখ

    যুক্তরাজ্যভিত্তিক দাতব্য সংস্থা ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সংস্থাটি কক্সবাজারে প্রজেক্ট ম্যানেজার পদে কর্মী নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

    • পদের নাম: প্রজেক্ট ম্যানেজার
      পদসংখ্যা:
      যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে এনভায়রনমেন্টাল সায়েন্স/ন্যাচারাল রিসোর্সেস ম্যানেজমেন্ট/ক্লাইমেট চেঞ্জ অ্যাডাপটেশন/ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্ট/সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বা এ ধরনের বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। জাতিসংঘ/আন্তর্জাতিক সংস্থা/বেসরকারি সংস্থায় সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্তত চার বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। এর মধ্যে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার ইমার্জেন্সি ইউনিটে অন্তত দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। অন্তত পাঁচ কোটি টাকার বাজেট বাস্তবায়নের অভিজ্ঞতা থাকতে হবে। এনভায়রনমেন্টাল রেস্টোরেশন, ক্লাইমেট চেঞ্জ অ্যাডাপটেশন অ্যান্ড রেসিলিয়েন্স, ডিজাস্টার রিস্ক রিডাকশনে গবেষণায় দক্ষ হতে হবে। প্রকল্পের বাজেট বিষয়ে বিস্তর জানাশোনা থাকতে হবে। এমএস অফিস অ্য্যাপ্লিকেশন আর্কজিআইএস, এসপিএসএস, ওডিকের কাজ জানা থাকতে হবে। ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। ফিল্ড ভিজিটের মানসিকতা থাকতে হবে।

    ডিএসসিসি ৯ম গ্রেডে নেবে একাধিক কর্মী

    চাকরির ধরন: চুক্তিভিত্তিক
    কর্মস্থল: টেকনাফ, কক্সবাজার
    কর্মঘণ্টা: সপ্তাহে ৩৫ ঘণ্টা
    বেতন: বছরে মোট বেতন ১৯ লাখ ৭৩ হাজার ৯৯০ টাকা। এর সঙ্গে মেডিকেল ভাতা, প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি, জীবন ও স্বাস্থ্যবিমার সুযোগ আছে।

    আবেদন যেভাবে

    আগ্রহী প্রার্থীদের ক্রিশ্চিয়ান এইডের ওয়েবসাইটের এই লিংক থেকে নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য জেনে Apply Now-এ ক্লিক করে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে bangladesh-jobs@christian-aid.org এই ঠিকানায় যোগাযোগ করা যাবে।

    আবেদনের শেষ সময়: ২৮ ফেব্রুয়ারি ২০২৪।

2 thoughts on “খাদ্য মন্ত্রণালয়ে চাকরি, ১৩-২০তম গ্রেডে পদ ১৯”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *