Latest post Life Story Life Style

মুকেশ আম্বানি ভারতে বিল গেটস

mukesh ambani
Written by pro_noob

মুকেশ আম্বানি ভারতের বিল গেটস
মুকেশ ধিরুবাই আম্বানি জন্ম ১৯ এপ্রিল ১৯৫৭ ভারত। আপনারা সবাই বিল গেটস কে বিশ্বের সবচেয়ে ধনি ব্যাক্তি হিসাবে জানেন কিন্তু আপনারা কি জানেন মুকেশ আম্বানি সমগ্র ভারতের সবচেয়ে ধনি ব্যাক্তি। মুকেশ আম্বানি বর্তমানে রিল্যায়েন্স কোম্পানির চেয়ারম্যান। ভারতের সবচেয়ে সফল ব্যাবসায়ীর মধ্যে তিনি অন্যতম। তার মোট সম্পদ এর পরিমান বর্তমানে ৪৮ বিলিয়ন মার্কিন ডলার ( প্রায় চার হাজার কোটি রুপি) যেখানে বিল গেটস এর সম্পত্তির পরিমান প্রায় ৯৮বিলিয়ন মার্কিন ডলার। মুকেশ আম্বানির ব্যবহৃত কিছু জিনিস দেখে নিন যা দেখলে আপনার মাথা নস্ট হয়ে যাবে।
আন্টিলিয়া মুকেশ আম্বানির বর্তমান বসতবাড়ি যেটি ২০১০ সালে স্থাপিত হয়। বাকিংঘাম প্যালেস (Buckingham palace) এর পর বিশ্বের সবচেয়্ব দামি বাড়ি হিসেবে এটি পরিচিত। এটির বানাতে প্রায় ৩ বিলিয়ন মার্কিন ডলার (৩০০ কোটি রুপি) খরচ হয়েছে। বর্তমানে এই বাড়িটি দেখাশুনা করার জন্য প্রায় ৬০০ কর্মি নিয়োজিত আছে।
নরিটেক টি কাপ জাপানিজ বিখ্যাত নরিটেক ডিজাইনের চায়ের পেয়ালা যার বর্তমান মূল্য ৩ লাখ টাকা। হ্যা এটা অবাক করা হলেও সত্যি যে মুকেশ আম্বানির চায়ের কাপ সেট এর দাম হচ্ছে ৩ লাখ টাকা।
ফেলকন ৯০০এক্স (Falcon 900Ex) হচ্ছে একটি বিমান যেটার বর্তমান মূল্য ৩৩৯ কোট টাকা। দেশের বাইরে যাওয়া আসার জন্য এই বিমানটি ব্যবহার করে থাকে মুকেশ আম্বানি। এটি ছাড়াও তার ৩৭৫ কোটি টাকার এবং ৫৬৬ কোটি টাকার বোয়িং বিজনেস জেট নামে ২ টি প্রাইভেট জেট রয়েছে।
মুকেশ আম্বানির পার্সোনাল ড্রাইভার মাসে ২ লাখ টাকা বেতন পায়।
মুকেশ আম্বানির মেয়র বিয়ের কার্ড এর খরচ প্রতিটা ১.৩০ লাখ টাকা পরে।

Mukesh-ambani

মুকেশ আম্বানির বিএম ডাব্লিউ আর মারসিডিস সহ মোট ৯ টা প্রাইভেট কার আছে।
বর্তমানে মুকেশ আম্বানি এশিয়ার ১০ জন ধনিদের মধ্য নিজের স্থান করে নিয়েছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments