Games Latest post

প্লেয়ার অজানা এর যুদ্ধক্ষেত্র

Written by pro_noob

প্লেয়ার অজানা এর যুদ্ধক্ষেত্র পাবজি (PlayerUnknown’s Battlegrounds) মোবাইল বর্তমানে বিশ্বের সবচেয়ে বিখ্যাত গেম গুলোর মধ্য একটি , ২০১৭ সালে পাব্লিশ হওয়া এই গেমটি বর্তমানে ১ নাম্বার এ অবস্থান করছে। কিন্তু এই গেম এর ইতিহাস আমরা কয়জন জানি? আসুন জেনে নেই বিখ্যাত এই গেম এর শুরুর ইতিহাস।

২০১৭ সালে অনলাইন মাল্টিপ্লেয়ার যুদ্ধ রয়্যালএল গেমটি তৈরি এবং প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়ার ভিডিও গেম কোম্পানি  ব্লুহল, যেটি সাউথ কোরিয়ার  Seongnam এ অবস্থিত । গেম এর মূল ডিজাইনার ব্রেন্ডেন গ্রিন । আপনারা জেনে অবাক হবেন যে ব্রেন্ডেন শুরুর দিকে একজন  ফটোগ্রাফার ছিলেন। গ্রাফিক্স এর কাজ খুব বেশি একটা পারতেন না বললেই চলে। ব্রেন্ডেন গ্রিন ১৯৭৬ সালে আয়ারল্যান্ড এ জন্মগ্রহন করেন। নিজের অনেক দিনের গার্লফ্রেন্ড কে বিয়ে করার পর ১ বছরের মধ্য নিজেদের  সমস্যার কারনে বিয়েটি ভেঙে যায় । তখন নিজের অবসর সময় গেম খেলায় ব্যস্ত হয়ে পরেন ব্রেন্ডেন, এসব গেম এর মধ্যে উল্লেখযোগ্য ছিল কল অফ ডিউটি (Call of duty), আসেসিন্স ক্রিড( assassin’s creed), আরমা (Arma), ডে জেড (Day-z) । আরমা আর ডে জেড গেম দুটোই ব্রেন্ডেন এর অনেক পছন্দ হয়ে যায়, আরমা আর ডে জেড  দুটি ছিল অ্যাকশান গেম, আরমা একটি মিলিটারি শুটার গেম আর অন্যদিকে ডেজেড আরমার মতোই যেখানে অনেক জম্বির সাথে ফাইট করতে হয়। এর পর এ ব্রেন্ডেন ডে জেড গেম এর একটি মোড তৈরি করলেন যার নাম ছিল ডেজেড ব্যাটেল রয়্যাল , গেমটি রিলিজ এর সাথে সাথে ভালো মার্কেট পেতে শুরু করে, এটা দেখে ডে ব্রেক কম্পানি তাকে একটি গেম বানানোর অফার দিলেন যেটা ছিল একটা সারভাইবাল গেম  যার নাম ছিল এইছ ওয়ান যেড ওয়ান কিং অফ দা কিল (H1Z1 king of kill) । তারপর ব্রেন্ডেন ওই কোম্পানি ছেড়ে সাউথ কোরিয়া চলে যায় । সেখানে ব্রেন্ডেন একজন কোরিয়ান গেম ডিজাইনার এর সাথে পরিচয় হয় যে ব্লুহল কোম্পানি তে চাকরী করতেন তারা একটি ব্যাটেল গেম বানানোর কাজ করছিলো, তাদের আইডিয়া ব্রেন্ডেন এর অনেক পছন্দ হয়ে যায় ।

পরবর্তীতে ব্লুহল আর ব্রেন্ডেন মিলে একটি গেম বানানো শুরু করেন যার নাম হয় প্লেয়ার অজানা এর যুদ্ধক্ষেত্র পাবজি (PlayerUnknown’s Battlegrounds)। শুরুতে একটা ম্যাপ আর একটা মোড ছিল । কিন্তু আস্তে আস্তে এটী বিস্তৃত হতে থাকে । আস্তে আস্তে এই গেম অনেক জনপ্রিয় হয়ে ওঠে আর মাত্র ১১ দিনের মাথায় ৫০০০ কটি টাকা ইনকাম করে  ফেলে ব্লুহল কম্পানি । আর ২০১৮ এর মধ্যে এটি বিশ্বের এর নাম্বার ১ গেম এ হয়ে যায়। বর্তামানে বিভিন্ন দেশ এ এই গেম এর কোটি টাকার চ্যাম্পিয়নশিপ খেলে যেখানে বড় বড় গেমার রা খেলে। ব্রেন্ডেন যে গেমটী বানায় ভাবতে পারে নি যে গেমটি এত্ত ফেমাস হয়ে যাবে যে বড় বড় কোম্পানি যেমন ফেসবুক, টেনসেন্ট নিজের টাকা ব্যয় করবে।

বর্তমানে এই গেম এর সবচেয়ে ফেমাস লাইন  “উইনার উইনার চিকেন ডিনার (Winner Winner Chicken Dinner!) ” পুরো বিশ্বে প্রচলিত।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments