Games Latest post

পাবজি ম্যাপের আসল ইতিহাস

pubg-income
Written by pro_noob

পাবজি মোবাইলে আপনারা যে ম্যাপ টি তে ম্যাচ খেলে  থাকেন হয়তো আপনারা ভাবছেন এটা শুধু গেইম এর একটা পার্ট। তাছাড়া গেইমের ভিতরে যে ম্যাপ রয়েছে তা সম্পূর্ন কাল্পনিক।
আপনার ধারানা সম্পুর্ন ভুল!
গেইমটি আসলে একটি বাস্তব ভিত্তিক, যা কিনা বেশির ভাগ মানুষ জানে না।

ইরাঙ্গেল– পাবজি মোবাইল যখন নতুন নতুন আসে তখন গেইমটিতে  একটি মাত্র ম্যাপ ছিলো, তা হচ্ছে ইরাঙ্গেল(erangel) ম্যাপ, আস্তে আস্তে গেইমটি তে নতুন নতুন আপডেট আসে নতুন নতুন ম্যাপ সংযুক্ত হয়।  কিন্তু প্রথম ম্যপটিই ছিলো ইরাঙ্গেল ম্যাপ। যে ম্যাপটি কিনা বেশির ভাগ পাবজি প্লেয়ারের ই প্রথম পছন্দ। অনেকেই ভেবে থাকেন ম্যাপটি একটি গেইম বেসিস ম্যাচ, কিন্তু এই ম্যাপটি একটি রেয়েলস্টিক ম্যাপ। এই ম্যাপটি অবস্থান হচ্ছে রাশিয়া তে। ইরাঙ্গেল নাম এর জায়গাটি রুশ সমুদ্রের একটি দ্বীপ এ অবস্থিত। সোভিয়েত ইউনিয়ন ১৯৫০ সালে এই দ্বিপে হামলা করে পুরো যায়গাটি তাদের দখলে নিয়ে নেয়। যাতে তারা এই জায়গাটিতে তাদের আর্মিদের জন্য ক্যাম্প বানাতে পারে। আপনারা অবশ্যই লক্ষ করেছেন ইরাঙ্গেল ম্যাপে একটি মিলেটারি বেস নামের একট জায়গা রয়েছে। এটি আসলে সোভেয়েত সন এর মেলেটারি বেস ছিলো। যেখানে সত্যি সত্যি মিলেটারির ঘাঁটি ছিলো। যেখানে তারা অনেক অনেক জিনিস পত্র যেমন হাতিয়ার, মেডিসিন এবং অনেক ধরনের জিনিসপত্র জমা রাখতো।কিন্তু এলাকার লোকজন তাদের এই মেলেটারির বেসটির বিরুদ্ধে রুক্ষে দাড়ান এবং দুই গ্রুপের মধ্যে যুদ্ধ সংঘটিত হয়। তীর ধনুক, হাতুর, বাটাল ছাড়া,এলাকা বাসির কাছে কোনো হাতিয়ার ছিলো না যার জন্য এলাকাবাসি ঐ আয়ল্যান্ড ছেড়ে একেবারের জন্য চলে যায় এবং পুরো এলাকাটি জনমানব শূন্য হয়ে পরে।

মিরামার– মিরামার নাম এ কিন্তু পুরো বিশ্বে অনেক গুলো জায়গা আছে, কিন্তু গেম এর মিরামার ম্যাপ টি অবস্থিত ম্যাক্সিকোর টামাউলিপাস এ। এটি মেক্সিকোর অনেক বড় একটি এলাকা। এটির জনসংখ্যা ২০১০ এ ছিল ১,১৮,৬১৪ জন যা ছিল ওই দেশের সপ্তম বৃহৎ সম্প্রদায়। গেম এর মিরামার ম্যাপ টি ও কিন্তু অনেক বড়। বাকি ৩ টা ম্যাপ থেকে এটাই সবচেয়ে বড়। এটি একটি মরুভূমির এলাকা। আসল মিরামার ম্যাপটির সব জায়গা অনুসারেই গেম এর মিরামার ম্যাপ টি তৈরি করা হয়।

ভিকেন্দি – ভিকেন্দি ম্যাপটি বানানো হয়েছে আদ্রিয়াটিক সমুদ্র (adriatic sea) অনুসারে যেটি ইউরোপ মহাদেশ এ ইতালি আর সার্বিয়ার মাঝামাঝি অবস্থিত। ইউরোপ মহাদেশ এর মধ্যে এটি সবচেয়ে সুন্দর জায়গা। এটি একমাত্র স্নো ম্যাপ যা কিছুদিন আগেগেইম এ যুক্ত করা হয়েছে। শিতকালে এর পরিবেশ বেশিই মনমুগ্ধকর হয়ে ওঠে। প্রতিবছর শিত এ অনেক পর্যটক এই জায়গায় ঘুরতে আসে এই জায়গার সৌন্দর্য এতটাই, যে বিখ্যাত এই গেমটিতেও নিজের অবস্থান করে নিয়েছে।

এছাড়াও গেইম এ আর একটি ম্যাপ আছে যেটির নাম সানহক, এই ম্যাপটি একটি জঙ্গলের থিমে বনানো যেটি সম্পূর্ণ কাল্পনিক।

আপনার পছন্দের ম্যাপ কোনটি?

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments