Games Latest post

কত কামাচ্ছে পাবজি(PUBG) গেইম?

pubg income
Written by pro_noob

বেশিরভাগ পাবজি প্লেয়াররা ই মনে করেন পাবজি গেইমটি আসলে চায়নারা বানিয়েছেন যা সম্পুর্ন ভুল ধারণা।

Bluehole

আসলে পাবজি গেমটি বানিয়েছে দক্ষিন কোরিয়ার এক কম্পানি, যে কোম্পানির নাম হচ্ছে ব্লুহোল(bluehole). গেইমটির ডেভোলোপার হচ্ছেন আয়ার্লেন্ডের বাসিন্দা। যার নাম হচ্ছে ব্রান্ডিন গ্রিন(Brendan Greene) । তিনি ই পাবজির জন্মদাতা।

Brendan-Greene

আপনার হয়তো জানা নেই পাবজির যে প্রথম এডিশন এটি লঞ্চ করেছিলো মার্চের ২৩ তারিখ ২০১৭। আজ থেকে প্রায় দেড় থেকে দুই বছর আগে এটি পরিক্ষামূলক ভাবে লঞ্চ হয়েছিলো। কিন্ত লঞ্চ  হওয়ার একমাসের মধ্যেই গেইমটির ২ মিলিয়ন সিডি বিক্রি হয় । যা ছিলো গেম ডেভিলপারদের কাছে  এক বড়রকমের পাওয়া।

ব্লুহোল(bluehole) কোম্পানি যারা পাবজি গেমটি বানিয়েছে তারা এটির বিজ্ঞাপণ এর জন্য একটি টাকা ও খরচ করে নি। গেইমটি এমনি এমনি বিখ্যাত হয়ে ওঠে। কারন এটির প্রক্ষাপট ছিলও নতুন যা কেউ আগে খেলেনি ।

এই গেইমটি প্রতিদিন প্রায় ৮৭ মিলিয়ন মানুষ খেলে থাকে আর মাসে প্রায় ৩৮৯ কোটি মানুষ গেইম টি অনলাইনে খেলে থাকে। এখন চিন্তা করুন প্রতিদিন যদি গড়ে প্রায় ৮ কোটির ও বেশী মানুষ পাবজি খেলে থাকে তাও আবার অনলাইনে তাহলে তাদের প্রতিদের আয়ের পরিমান কি হতে পারে? তাহলে গেইমটির কোম্পানি কতো কামাচ্ছে প্রতিদিন?

ব্লুহোল(bluehole) কোম্পানি তাদের পাবজির আয় এর পরিমান এখন ও প্রকাশ করে নি, ২০১৮ এর ফেব্রুয়ারি মাসের আয় এর পরিমানটি তারা প্রকাশ করেছিলো । ঐ মাসে তাদের ইনকাম হয়েছিলো প্রায় ১০৩ মিলিয়ন ইউএস ডলার যেট বাংলাদেশি টাকার প্রায় ৮৬২ কোটি টাকা।  এখন হয়তো আপনারা ধারনা করতে পারছেন গেইমটি কত টাকা এক মাসে আয় করে।

পাবজি মোবাইল বর্তমানে পৃথিবীর সেরা মোবাইল গেইম গুলোর মধ্য ১ নাম্বার এ আছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments