Health

ওজন কমানোর কার্যকরী উপায়

Written by pro_noob

বাড়তি ওজন খুব বিরক্তির বিষয় আজকাল তাই না? ওজন নিয়ে অনেকেই অনেক অশান্তিতে ভোগেন। বিয়ের আগে ওজন বেশি হলে তো বাবা মা মেয়েকে নিয়ে চিন্তায় পরে যায়। স্লিম বডির মেয়েদের বেশির ভাগ মানুষ পছন্দ করেন অনেক এই তাই নিজেকে স্লিম বানাতে অনেক আজে বাজে প্রোডাক্ট ব্যাবহার করে কেউ অনেক ধরনের ঔষধ ও খায় কিন্তু এসব প্রোডাক্ট কতটা ক্ষতিকর তা কি আপনারা জানেন? ওজন বেশি থেকে কমানো বা কম থেকে বাড়ানো সম্পূর্ন আপনার জীবন ধারা খাওয়া দাওয়ার ওপর নির্ভর করে আজে বাজে জিনিস খেয়ে আপনি চিকন হতে পারেন কিন্তু সেটি আপনার শারিরীক গঠন নষ্ট কিরে দিতে পারে এমন কি এটির জন্য আপনি ভবিষ্যতে আপনার ক্যান্সার পর্যন্ত হতে পারে। আবার অনেক এর অভিযোগ থাকে আমি কম খাই তারপরও কমে না। অনেক এর কিন্তু বেশি ওজন এর সমস্যা বংশগত ভাবে হয় তাদের পক্ষে ওজন কমানো একটু কঠিন হতেই পারে। তবে আজ আমি প্রাকৃতিক কিছু টিপস দিবো যা ফলো করলে ওজন কমবেই ১০০% আমরা অনেক সময় কম খেয়ে ওজন কমাতে পারি না তাই তাদের জন্য সবচেয়ে ভালো একটি উপায় হচ্ছে গ্রিন টি। গ্রিন টি আপনার শরিরের অতিরিক্ত ওজন কমিয়ে দিবে তবে এর জন্য আপনি একটি বিশেষ গ্রিন টি খেতে পারেন যেটি আপনার ওজন অনেক টা কম করতে সাহায্য করবে। Tianshi slimming tea এটি চায়নার বিখ্যাত টিয়ান্স কম্পানির একটি পন্য।

এটি আপনি প্রতিদিন গরম পানি তে ভিজিয়ে খালি পেটে খেতে পারেন তবে এর জন্য আপনাকে আর একস্ট্রা কোন ব্যায়াম করতে হবে না শধু গ্রিন টি খাবেন আর ৪০ দিন এই খাবার তালিকাটি ফলো করবেন। ৪০ দিনে আপনার ওজন ১০-১২ কেজি পর্যন্ত কমবে।

খাবার তালিকা –

সকালে : খালি পেট এ গ্রিন টি, খাওয়ার ২০ মিনিট পর সাদা রুটি সাথে ভাজি বা ব্রেড টোস্ট ৩ টি বা ডিম সিদ্ধ ( ভাজা না)।

দুপুরে: ভাত ১ প্লেট সাথে লো ক্যালরি জাতিয় খাবার যেমন মাছ সবজি সাপ্তাহে একদিন মাংস সাথে সালাদ সাপ্তাহে ৪ দিন খাবার এর সাথে যোগ করবেন। বিকেলে : যে কোন ফল খেতে পারেন তবে জাংক ফুড না।

রাতে: গ্রিন টি খেয়ে ২ টা রুটি খাবেন সাথে যে কোন কিছু খেতে পারেন কিন্তু সাথে সালাদ খাবেন। সবসময় সালাদ বানানো ঝামেলার মনে হলে শুধু শসা খাবেন। এভাবে আপনি ৪০ দিন খাবার এ পরিবর্তন আনতে পারলে আপনার ওজন কমবে ১০০০% শিউর। আর যে গ্রিন টি টা সাজেস্ট করলাম সেটা বাইরের প্রোডাক্ট তাই দোকানে না ও পেতে পারেন বাংলাদেশ এর ওইটা নিতে চাইলে আমাদের পেজ এ ম্যাসেজ করুন বা কমেন্ট করুন। আর এটা নিয়ে কোন সন্দেহ থাকলে আপনার পরিচিত ডাক্তার এর থেকে পরামর্শ নিতে পারেন। ডাঃ আব্দুল্লাহ আল মামুন (mbbs) (fcps) (medicine).

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments